Home / আন্তর্জাতিক / বৈঠক শেষে সান্তোসা দ্বীপ ছাড়লেন ট্রাম্প

বৈঠক শেষে সান্তোসা দ্বীপ ছাড়লেন ট্রাম্প

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জন উনের সঙ্গে চুক্তি সইয়ের পর, বৈঠকের সমাপ্তি টেনে সান্তোসা দ্বীপ ছাড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দু’ নেতার মোটর শোভাযাত্রা দ্বীপটি ছেড়ে চলে গেছে।

ট্রাম্প বলেন: আজকের দুপুরের পরই তিনি একটি সংবাদ সম্মেলন করতে যাচ্ছেন।

সিঙ্গাপুর ছাড়ার আগে তিনি একাই সাংবাদিকদের সঙ্গে আলাপ করবেন বলে প্রত্যাশা করা হচ্ছে। এর আগে ট্রাম্প বলেছেন: আমরা চমৎকার একটি দিন পার করেছি। আমরা পরস্পরের সম্পর্কে অনেক কিছু জেনেছি।

তখন এক প্রতিবেদক জিজ্ঞেস করেন: কিম সম্পর্কে আপনি কী জেনেছেন?

ট্রাম্প বলেন: আমি জানালাম, কিম একজন মেধাবী মানুষ। এছাড়াও আমি জানলাম, তিনি তার দেশকে অনেক বেশি ভালোবাসেন। এরপর তারা আবারো দু’ হাত প্রসারিত করে করমর্দন করেন। তিনি বলেন: আমাদের মাঝে আরও বহু সাক্ষাৎ হবে।

এর আগে কিমের সঙ্গে বৈঠক শেষ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন: সবাই যা কল্পনা করেছেন, তার চেয়ে ভালো আলোচনা হয়েছে। আমি ও কিম জং উন কিছু একটা সই করার পথে রয়েছি।

তবে কি সই করবেন, সে বিষয়ে কিছু বলেননি।

এ সময়ে এক প্রতিবেদক ট্রাম্পকে জিজ্ঞাসা করেন: কী সই করছেন, স্যার? তখন ট্রাম্প বলেন: কয়েক মিনিট পরেই আমরা তা ঘোষণা করতে যাচ্ছি।

সিঙ্গাপুরের সান্তোসা দ্বীপের কাপেলা হোটেলে কিম জং উনের সঙ্গে ঐতিহাসিক বৈঠক শেষে নিজ নিজ দেশের প্রতিনিধিদের সঙ্গে খাবার খেতে বের হওয়ার সময় তিনি এসব কথা বলেন। তারা প্রায় ৪০ মিনিট আলোচনা করেন। গার্ডিয়ান অনলাইন।

About superadmin

Check Also

মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার পদত্যাগকে স্বাগত জানালো রাশিয়া

জাতিসংঘ মানবাধিকার পরিষদ থেকে আমেরিকার বেরিয়ে যাওয়াকে স্বাগত জানিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, এ সংস্থা কিছুই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *