Breaking News
Home / খেলাধূলা / আর্জেন্টিনাকে রুখে দিয়ে চমক দেখালো নবাগত আইসল্যান্ড

আর্জেন্টিনাকে রুখে দিয়ে চমক দেখালো নবাগত আইসল্যান্ড

২০১৪ সালের রানাস আপ আর্জেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করে দারুণ চমক দেখিয়েছে বিশ্বকাপ ইতিহাসে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামা আইসল্যান্ড।

শনিবার মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচটির শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। ১৯ মিনিটে সার্জিও আগুয়েরোর চমৎকার গোলে এগিয়ে যায় লিওনেল মেসির দল। উল্লাসে মেতে ওঠো পুরো আর্জেন্টাইন শিবির। তবে এই উচ্ছ্বাস বেশিক্ষণ থাকেনি। ২৩ মিনিটে সমতায় নিয়ে আসে আইসল্যান্ড।

পাল্টা আক্রমণ থেকে বল নিয়ে আর্জেন্টিনার সীমানায় ডুকে পড়েন দুই আইসল্যান্ড ফরোয়ার্ড। সুযোগে আলফ্রেড ফিনবগাসন আলতো শটে জালে জড়ান বল। রক্ষণভাগের ভুলেই আর্জেন্টিনা এই গোলটি হজম করে।

এর আগে চতুর্থ মিনিটেই আর্জেন্টিনা একটি সহজ সুযোগ হাতছাড়া করে। মেসির ফ্রি-কিক থেকে নিকোলাস ওটামেন্ডি পা ছোঁয়ালেই গোল হতো তিনি তা পারেননি। ঠিক চার মিনিট পর মেসির ফ্রি-কিক থেকে নিকোলাস টাগলাফিকোর হেড, আবার আর্জেন্টিনার ব্যর্থ প্রচেষ্টা।

তবে দশম মিনিটে আইসল্যান্ডের হয়ে পাল্ট আক্রমণ থেকে গোলের সুযোগ হাতছাড়া করেন বিরকির বিয়ার্নসন।দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটের আর্জেন্টিনার জন্য সবচেয়ে বড় হতাশা ছিল মেসির পেনাল্টি মিস। আইসল্যান্ড গোলরক্ষক হলদোরসন ডানদিকে ঝাঁপিয়ে মেসির বল ঠেকিয়ে দিলে স্তব্ধ হয়ে যায় পুরো আর্জেন্টাইন শিবির।

এরপর ৮০ মিনিটে বারে দারুণ এক শট নিয়েছিলেন মেসি। দুর্ভাগ্য আর্জেন্টিনার। বার ঘেঁষে বল বাইরে চলে গেলে হতাশা বারে আর্জেন্টাইনদের। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৫ মিনিটেও সুযোগ এসেছিল মেসির সামনে। ফ্রি কিক থেকে গোল করতে পারেনি আর্জেন্টিনা। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

আজকের খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন আইসল্যান্ড গোলরক্ষক হলদোরসন ।

আগামী বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। পরদিন নাইজেরিয়ার বিপক্ষে খেলবে আইসল্যান্ড। পার্সটুডে।

About superadmin

Check Also

বেলজিয়াম তৃতীয়

বেলজিয়াম ২: ইংল্যান্ড ০ থ্রি লায়ন্সদের হারিয়ে রেড ডেভিলসরা এবারের আসরে ৩য় হলো। এটিই এ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *