Breaking News
Home / খেলাধূলা / সুইজারল্যান্ড রুখে দিলো ব্রাজিলকে

সুইজারল্যান্ড রুখে দিলো ব্রাজিলকে

রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

রোববার রাতে রস্তোভ-অন-ডন স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের ম্যাচের ২২ মিনিটে ব্রাজিলের ফিলিপে কৌতিনহো বক্সের বাইরের বাম প্রান্ত থেকে জোরালো শটে দলকে প্রথম লিড এনে দেন। এরপর আরো কয়েকটি সুযোগ তৈরি করেও ব্যর্থ হয় ব্রাজিল।

৫০ মিনিটে শাকিরির কর্নার থেকে উড়ে আসা ক্রসে দুর্দান্ত হেড করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডারদের নজরের বাইরে থাকা স্টিফেন জুবের। ব্রাজিল গোলরক্ষক অ্যালিসনকে অসহায় করে বল জড়ায় জালে। এরপর ম্যাচে ধার বেড়েছে সুইসদের। গোছানো আক্রমণ করেছে দলটি। আক্রমণ, পাল্টা আক্রমণ দেখা গেছে। কিন্তু গোলের ভালো সুযোগ পায়নি কেউ।

৮৮ মিনিটে অবশেষে গোলের ভালো সুযোগ পেয়েছিলেন নেইমার। কিন্তু নেইমারের হেড ঠেকিয়ে দিয়েছেন সুইস গোলরক্ষক ইয়ান সমার। ৯০ মিনিটে নেইমারের ফ্রিকিক থেকে দারুণ এক হেড করেছিলেন ফিরমিনো। কিন্তু আবারও বাধা হয়ে দাঁড়ালেন সমার। এর মাঝেই পাল্টা আক্রমণে দলকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন শাকিরি। কিন্তু খুব বাজে এক শটে সেটা হাতছাড়া করেছেন এ প্লে মেকার।

বিশ্বকাপে এ নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি হল দল ব্রাজিল ও সুইজারল্যান্ড। ১৯৫০ সালে ব্রাজিল বিশ্বকাপে তাদের ম্যাচ ড্র হয়েছিল ২-২ গোলে।

২০১৪ আসরে দেশের মাটিতে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ উড়ে গিয়েছিলো ব্রাজিল। পরে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হেরেছিলো নেদারল্যান্ডসের কাছে। বিশ্বকাপে টানা তিন ম্যাচে জয়শূন্য থাকল টুর্নামেন্টের সফলতম দলটি।

আগামী শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকার বিপক্ষে খেলবে ব্রাজিল। একই দিন সার্বিয়ার মুখোমুখি হবে সুইজারল্যান্ড।

রাশিয়া বিশ্বকাপের টপ ফেবারিটদের মধ্যে কেবল অস্ট্রেলিয়া কষ্টের এক জয় পেয়েছে। বাকি ফেবারিটদের মধ্যে স্পেন, আর্জেন্টিনা ও ব্রাজিল প্রথম ম্যাচে সমতায় শেষ করেছে। হেরেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। আর এবার ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড। পার্সটুডে।

About superadmin

Check Also

বেলজিয়াম তৃতীয়

বেলজিয়াম ২: ইংল্যান্ড ০ থ্রি লায়ন্সদের হারিয়ে রেড ডেভিলসরা এবারের আসরে ৩য় হলো। এটিই এ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *