Breaking News
Home / আন্তর্জাতিক / সিরিয়া থেকে ১,১৪০ রুশ সেনা এবং ২৭টি বিমান প্রত্যাহার

সিরিয়া থেকে ১,১৪০ রুশ সেনা এবং ২৭টি বিমান প্রত্যাহার

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন: যুদ্ধ বিধ্বস্ত সিরিয়া থেকে তার দেশ গত কয়েক দিনে ১,১৪০ জন রুশ সেনা এবং ২৭টি বিমান প্রত্যাহার করে নেয়া হয়েছে।

আজ (বৃহস্পতিবার) ক্রেমলিনে এক অনুষ্ঠানে দেয়া বক্তব্য পুতিন বলেন: আপনারা জানেন যে, আমি সিরিয়ার হামেইমিম বিমান ঘাঁটি পরিদর্শনের সময় থেকেই দেশটির ভূখণ্ড থেকে আমাদের সেনাদের ফিরিয়ে আনা শুরু হয়েছে। এখনও এ কার্যক্রম অব্যাহত রয়েছে। গত কয়েক দিনে ১৩টি জঙ্গিবিমান, ১৪টি হেলিকপ্টার এবং ১,১৪০ জন সেনা ফিরিয়ে আনা হয়েছে।

গত ডিসেম্বর তার সিরিয়ার হামেইমিম বিমান ঘাঁটি সফরের সময় থেকে রুশ সেনাদের পাশাপাশি সামরিক সরঞ্জাম ও যুদ্ধাস্ত্র ফিরিয়ে আনার কাজ শুরু হয়েছে।

রাশিয়ার সেনাবাহিনী সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় লতাকিয়া প্রদেশে অবস্থিত হামেইমিম বিমান ঘাঁটিকে তাদের স্থায়ী ঘাঁটি হিসেবে ব্যবহার করে আসছে। এটি বাশার আল আসাদ আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে অবস্থিত। পুতিন বলেন: সেনা প্রত্যাহার করে নেয়ার কাজ এখনো অব্যাহত রয়েছে। রাশিয়ার বিমান বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় সিরিয়ার সেনাবাহিনী ইতোমধ্যে দেশটির বেশিরভাগ ভূখণ্ড সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কাছে থেকে পুনরুদ্ধার করায় এ পদক্ষেপ নেয়া হয়েছে।

গত বছরের ৩০শে সেপ্টেম্বর থেকে সিরিয়া সরকারের অনুরোধে রাশিয়া দায়েশ গেরিলাদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে। গত মাসে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ আনুষ্ঠানিকভাবে রুশ বিমান হামলার প্রশংসা করে বলেছেন: মস্কোর সামরিক সহযোগিতার কারণে সিরিয়ার সেনারা উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে এগিয়ে যেতে সুবিধা পেয়েছে। পার্সটুডে।

About superadmin

Check Also

রাশিয়ান এস-৪০০’র বদলে তুরস্কের কাছে পেট্রিয়ট বেচতে চায় আমেরিকা

রাশিয়ার তৈরি এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরিবর্তে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির জন্য তুরস্ককে প্রভাবিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *