Breaking News
Home / খেলাধূলা / স্বাগতিক রাশিয়াকে থামিয়ে দিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

স্বাগতিক রাশিয়াকে থামিয়ে দিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয়া ২ (৪): (৩) ২ রাশিয়া

টাইব্রেকারে স্বাগতিকদের কাঁদিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলো ক্রোয়েশিয়া। চমৎকার একটি ম্যাচ হয়েছে গতরাতে।

প্রথমার্ধে ৩১ মিনিটে রুশ লেফট উইংগার দেনিস চেরিশেভ ২৫ গজ দূর থেকে আচমকা দূরপাল্লার দর্শনীয় শটে ক্রাট গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল জালে পাঠিয়ে দিলে, স্বাগতিকরা এগিয়ে যায় (১-০)। ভাষ্যকাররা এটিকে এ আসরের অন্যতম সেরা গোল বলেছেন! কিন্তু ৩৮ মিনিটেই মারিও মানজুকিচের ক্রসে ক্রাট স্ট্রাইকার আন্দ্রেই ক্রামারিচ হেড করে সমতা আনে (১-১)।

দ্বিতীয়ার্ধে উভয় দলই গোলের সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয়। ৫৯ মিনিটে ক্রাট লেফট উইংগার ইভান পার্সিসের শট বাম বারে লেগে প্রতিহত হয়। ফলে, ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়।

১০১ মিনিটে কর্নার কিক থেকে বল পেয়ে ক্রাট সেন্টার ব্যাক ভিদা চমৎকার হেডে গোল করে দলকে আবার এগিয়ে নেয় (২-১)। সামনে রক্ষণভাগের খেলোয়াড়রা দাঁড়িয়ে থাকায় রুশ গোলরক্ষক বলটিতে লক্ষ্য রাখতে পারেনি। তখন অনেকেই ভেবেছিলো যে, হয়তো ফলাফলটা এমনই থাকবে। কিন্তু ১১৫ মিনিটে ক্রাট গোলসীমার কাছাকাছি জায়গা থেকে পাওয়া ফ্রি কিকে রুশ মিডফিল্ডার এলান জাগোয়েভের নেয়া শটে দলের রাইট ব্যাক মারিও ফার্নানদেজ হেড করলে, রাশিয়া দারুণভাবে খেলায় ফিরে আসে (২-২)। ফলে, ম্যাচ টাইব্রেকারে গড়ায়।

রাশিয়ার জাগোয়েভ, ইগনাশেভিচ ও কুজাইয়েভ গোল করতে পারলেও সমোলভ ও ফার্নাদেজ গোল করতে ব্যর্থ হয়। জাগোয়েভের শট ক্রাট গোলরক্ষক দানিয়েল সুবাসিচ বাঁ হাতে ঠেকিয়ে দিয়ে বিশ্বকাপে ৪টি পেনাল্টি ঠেকানোর আর্জেন্টাইন সাবেক গোলরক্ষক সার্জিও গোয়কোচিয়া এবং জার্মান সাবেক গোলরক্ষক হেরাল্ড শুমাখারের রেকর্ড ছুঁয়ে ফেলেছে! ক্রোয়েশিয়ার কোভাসিচ গোল করতে ব্যর্থ হলেও ব্রোজোভিচ, মোদরিচ, ভিদা ও রাকিটিচ গোল করে দলকে সেমিফাইনালে উন্নীত করে। ক্রাট মিডফিল্ডার লুকা মোদরিচ ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছে। বিজিত স্বাগতিক রাশিয়ার প্রতি সমবেদনা। হারলেও তারা ভালো খেলেছে। সেমিফাইনালে ক্রোয়েশিয়া ইংল্যান্ডের মোকাবেলা করবে। স্টাফ রিপোর্টার।

About superadmin

Check Also

বেলজিয়াম তৃতীয়

বেলজিয়াম ২: ইংল্যান্ড ০ থ্রি লায়ন্সদের হারিয়ে রেড ডেভিলসরা এবারের আসরে ৩য় হলো। এটিই এ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *