Home / খেলাধূলা / বেলজিয়ামের আশা ভেঙে ফাইনালে পৌঁছে গেলো সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

বেলজিয়ামের আশা ভেঙে ফাইনালে পৌঁছে গেলো সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

ফ্রান্স: ১: বেলজিয়াম ০

বেলজিয়ামের স্বপ্ন ভেঙে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স তৃতীয়বারের মতো আসরের ফাইনালে পৌঁছে গেলো। গতরাতের দারুণ এক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের ৫১ মিনিটে একটি কর্নার কিক থেকে বল পেয়ে দুর্দান্ত হেডে গোল করে ফরাসী সেন্টার ব্যাক সামুয়েল উমতিতি দলকে ফাইনালে পৌঁছিয়ে দেয়। আর সেই সুবাদে সে-ই ম্যাচে সেরা খেলোয়াড় হয়।

খেলার শুরুতে বেলজিয়াম ফ্রান্সের উপর প্রচণ্ড চাপ সৃষ্টি করে খেলতে থাকে। কিন্তু ফরাসী রক্ষণব্যূহ ছিলো গতকাল অভেদ্য! ফলে, ম্যাচের ৬০% সময় নিজেদের দখলে বল রেখেও বেলজিয়ানদের হেরে মাঠ ছাড়তে হয়। উভয় দলের গোলরক্ষকই ভালো খেলেছে। নইলে, ম্যাচে আরও গোল হতে পারতো। ফ্রান্স অত্যন্ত কৌশলী খেলা খেলেছে। তাদের পাল্টা আক্রমণগুলো ছিলো খুবই উপভোগ্য! তারা একটি গোল দিয়ে আর গোল বাড়াতে না পারলেও শেষ পর্যন্ত গোলটি ধরে রাখতে পেরেছে।

আজ রাতে ইংল্যান্ড বনাম ক্রোয়েশিয়ার মাঝে জয়ী দলের সঙ্গে ফ্রান্স ১৫ই জুলাই ফাইনাল খেলবে। আর পরাজিত দলটি ১৪ই জুলাই বেলজিয়ামের সঙ্গে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অংশ নেবে। স্টাফ রিপোর্টার।

About superadmin

Check Also

অবশেষে ওজিল ইস্যুতে ভুল স্বীকার করলো জার্মানী

অবশেষে বোধোদয় হয়েছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফবি)। ওজিল ইস্যুতে ভুল স্বীকার করেছেন সংস্থাটির প্রধান রেইনহার্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *