Breaking News
Home / আন্তর্জাতিক / ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে জড়িয়ে পড়তে পারে তুরস্ক!

ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে জড়িয়ে পড়তে পারে তুরস্ক!

ইরানের সঙ্গে ইসরাইলের সরাসরি যুদ্ধে জড়িয়ে পড়ার বিষয়ে তেল আবিবকে হুঁশিয়ার করে দিয়েছে ইসরাইলের সাবেক উপ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এরান ইতজিওন।

তিনি বলেন, ইরানের সঙ্গে সরাসরি বিরোধে জড়িয়ে পড়া তেল আবিবের উচিত হবে না। সিরিয়ায় দু’ পক্ষের সংঘর্ষ নিয়েও উদ্বেগ প্রকাশ করেন তিনি।

সিরিয়া থেকে ইরানি সেনাদের সম্পূর্ণ হটিয়ে দেয়ার জন্য চেষ্টা করছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বিষয়টি নিয়ে এরান ইতজিওন বলেন: এটা করতে গেলে যুদ্ধ লেগে যেতে পারে এবং ঐ যুদ্ধে তুরস্ক জড়িয়ে পড়তে পারে। সিরিয়ায় নাটকীয় কিছু ঘটছে এবং এই প্রথমবারের মতো ইসরাইল ও ইরানের মাঝে সরাসরি সামরিক সংঘাত ঘটছে। এ সংঘাত সরাসরি যুদ্ধে রূপ নিতে পারে। এমন যুদ্ধ সবভাবেই চলতে পারে।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অব্যাহতভাবে বলছেন যে, তেলআবিবের লক্ষ্য হলো গোটা সিরিয়া থেকে ইরানিদের হটিয়ে দেয়া। অন্যরা সবাই একই বক্তব্যের প্রতিধ্বনি করছে উল্লেখ করে ইতজিওন বলেন: এ লক্ষ্য অর্জনের ক্ষমতা ইসরাইলের নেই। এ লক্ষ্য অর্জন করতে গেলে, যুদ্ধ বেঁধে যাওয়ার আশংকা রয়েছে বলে। সূত্র: ইসরাইলি দৈনিক হারেৎজ।

About superadmin

Check Also

রাশিয়ান এস-৪০০’র বদলে তুরস্কের কাছে পেট্রিয়ট বেচতে চায় আমেরিকা

রাশিয়ার তৈরি এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরিবর্তে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির জন্য তুরস্ককে প্রভাবিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *