Breaking News
Home / আন্তর্জাতিক / দেশে ফিরেছেন নওয়াজ ও তার মেয়ে; গ্রেফতার হতে পারেন যখন-তখন

দেশে ফিরেছেন নওয়াজ ও তার মেয়ে; গ্রেফতার হতে পারেন যখন-তখন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগের (পিএলএল-এন) নেতা নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে বহনকারী ইত্তেহাদ এয়ারওয়েজের বিমানটি লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাকিস্তানের স্থানীয় সময় ৮.৪৫ মিনিটে অবতরণ করেছে।

দু’জনকে খুব শিগগিরই গ্রেফতার করা হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে লন্ডন থেকে যাত্রা শুরুর পর, আবুধাবিতে প্রায় ৩ ঘন্টার যাত্রা বিরতি দিয়েছিলেন। বিমানটি পাকিস্তানের স্থানীয় সময় ৬.১৫ মিনিটে অবতরণ করার কথা ছিলো। কিন্তু ঐ সময়ে বিমানটি অবতরণ করতে পারেনি।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, নওয়াজ ও তার মেয়ে মরিয়মকে লাহোর বিমানবন্দরে পৌঁছানো মাত্রই গ্রেফতার করা হতে পারে। আল্লামা ইকবাল বিমান বন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হতে পারে ইসলামাবাদ এবং তারপর আদিয়ালা জেলে।

পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ দুর্নীতির অভিযোগে গত বছর ক্ষমতাচ্যুত হন। অবৈধ সম্পদ রাখার দায়ে ৬বা জুলাই আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দেন। এছাড়া, তার মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়।

মরিয়ম তার টুইটার অ্যাকাউন্টে লন্ডন ছেড়ে যাওয়ার আগের মুহূর্তের ছবি দিয়েছেন। একটি ছবিতে দেখা যায়, বাবা ও মেয়ে বিদায় নিচ্ছেন কুলসুম নওয়াজের কাছে। নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম দীর্ঘদিন হাসপাতালে ভর্তি রয়েছেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেছেন: ২৫শে জুলাইয়ের নির্বাচন সামনে রেখে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।

বুধবার লন্ডনে আয়োজিত সংবাদ সম্মেলনে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফ বলেন: এক সময় আমরা বলতাম রাষ্ট্রের ভেতর আরেক রাষ্ট্র; আর এখন দাঁড়িয়েছে রাষ্ট্রের ওপর আরেক রাষ্ট্র। আমার সামনে কারাগারের গারদ দেখছি, তা সত্ত্বেও আমি পাকিস্তানে যাবো।

দুর্নীতিবিরোধী আদালত বলেছে, অবৈধভাবে নওয়াজ শরিফ লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাটের মালিক হয়েছেন।

নওয়াজের ফেরা উপলক্ষে লাহোর বিমানবন্দরে দলের হাজারো নেতাকর্মী হাজির হবে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য তিনি ইতোমধ্যে গণসমাবেশের আহ্বান জানিয়েছেন।

২৫শে জুলাই পাকিস্তানের জাতীয় নির্বাচন। আদালত তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজকে আজীবনের জন্য রাজনীতিতে অযোগ্য ঘোষণা করায় তিনি নির্বাচনের অংশ নিতে পারবেন না। কিন্তু বর্তমানে ক্ষমতায় থাকা তার দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল) এর সমর্থকদের উজ্জীবিত করতেই তিনি গ্রেফতার হবেন জেনেও দেশে ফেরার ঝুঁকি নিয়েছেন।

তিনি জনগণকে রাস্তায় বেরিয়ে এসে প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন।

এদিকে, নওয়াজের আগমনের কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে আশঙ্কায় গত কয়েকদিনে তার দলের শ’ শ’ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। ডন ও বিবিসি।

About superadmin

Check Also

রাশিয়ান এস-৪০০’র বদলে তুরস্কের কাছে পেট্রিয়ট বেচতে চায় আমেরিকা

রাশিয়ার তৈরি এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরিবর্তে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বিক্রির জন্য তুরস্ককে প্রভাবিত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *