Breaking News
Home / আন্তর্জাতিক / এরদোগানই একমাত্র নেতা – যিনি সঠিকভাবেই সবকিছু করছেন: ট্রাম্প

এরদোগানই একমাত্র নেতা – যিনি সঠিকভাবেই সবকিছু করছেন: ট্রাম্প

তুরস্কের প্রতিরক্ষা ব্যয়ে সন্তোষ প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের ভূয়সী প্রশংসা করেছেন।

সিবিএস নিউজের প্রতিবেদন অনুযায়ী, প্রতিরক্ষা ব্যয়ের ব্যাপারে ন্যাটোর অন্য নেতাদের উপর হতাশ হওয়ার পর, ট্রাম্প ‘সব কিছুই সঠিক পথে হয়েছে’ জানিয়ে এরদোগানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

সম্প্রতি ব্রাসেলসে ট্রাম্প ন্যাটোর অন্যান্য নেতার সঙ্গে সাক্ষাৎ করেন। সিবিএস নিউজের বৈশ্বিক বিষয়াবলীর সিনিয়র সাংবাদিক ইয়ান ব্রেমার বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ন্যাটোর সম্মেলনে ট্রাম্পের অগ্নিমূর্তি রুক্ষ মেজাজ থেকে শুধুমাত্র এরদোগানই নিরাপদে ছিলেন। ট্রাম্প খুবই হতাশ ছিলেন। ব্যয় বাড়ানোর ব্যাপারে তিনি অন্য নেতাদের কাছ থেকে প্রতিশ্রæতি পাচ্ছিলেন না। তাদের মাঝে অনেকেই বলেন ‘ঠিক আছে, আমরা এ ব্যাপারে আইনসভাতে আলোচনা করবো। আমাদের নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করতে হবে। আমরা কেবল এ কথা বলতে পারি না যে, আমরা আরো ব্যয় করতে যাচ্ছি। আমাদের আইনগত প্রক্রিয়া অনুসরণ করতে হবে। ট্রাম্প তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের কথা তুলে ধরে বলেন: ‘এখানে এরদোগানই একমাত্র নেতা – যিনি সঠিকভাবেই সবকিছু করেছেন’ এবং এরপরেই তিনি সত্যি সত্যিই এরদোগানকে টোকা মেরেছেন। ন্যাটোর আলোচনার শেষের দিকে মিত্রদের প্রতিরক্ষা ব্যয় বাড়ানোর ব্যাপারে ট্রাম্প নিজের কৃতিত্ব দাবী করেন – যদিও ব্যয় বাড়ানোর কোনো ঘোষণা ছিলো না। ‘স্পষ্টতই ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুত ছিলেন শেষ ব্যক্তি – যিনি সামিটে হস্তক্ষেপ করেন। ট্রাম্পের সাংবাদিক সম্মেলনের পূর্বে তিনি (মার্ক রুত) বলেন: ‘প্রেসিডেন্ট, দেখুন, আপনি সত্যিই হতাশাগ্রস্ত। কেন আপনি বিজয়ের অংক করছেন না? মিত্ররাতো আপনি প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই ৩২ বিলিয়ন মার্কিন ডলার অতিরিক্ত খরচ করে আসছে। এজন্য কৃতিত্ব গ্রহণ করুন।’ বৈঠক ছেড়ে যাওয়ার আগে এটাই ট্রাম্পের শোনা শেষ শব্দ। সিবিএস নিউজ।

About superadmin

Check Also

ইসলাম ও তুরস্ককে পশ্চিমারা সহ্য করতে পারছে না: এরদোগান

তুর্কি রাষ্ট্রপতি রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন: তুরস্কের বর্তমান সমস্যা শুধুমাত্র তার নিজের বা তার দলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *