Breaking News
Home / খেলাধূলা / ওজিলের সঙ্গে বর্ণবাদী আচরণ মেনে নেয়া হবে না: এরদোগান

ওজিলের সঙ্গে বর্ণবাদী আচরণ মেনে নেয়া হবে না: এরদোগান

মেসুত ওজিলের সঙ্গে যে বর্ণবাদী আচরণ করা হয়েছে, তা মেনে নেয়া হবে না বলে মন্তব্য করেছেন তুর্কী প্রেসিডেন্ট রিপেস তাইয়্যিপ এরদোগান। একই সঙ্গে কোনো খেলোয়াড়ের সঙ্গে বর্ণবাদী আচরণ করা হলে, তার জবাব দেয়া হবে বলেও হুশিয়ারি দেন বিশ্বের অন্যতম প্রভাবশালী এ নেতা।

মেসুত ওজিলের দিনকাল আজ ভালো যাচ্ছে না। তুর্কী রাষ্ট্রপতির সঙ্গে লন্ডনে একটি বৈঠকের পরই তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। আর্সেনাল মিডফিল্ডার ওজিলকে তুর্কী বলে ক্ষেপিয়ে তোলা হয়। বিশেষ করে, বিশ্বকাপে ব্যর্থতার পর তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। আর সব দায় গিয়ে পড়ে ওজিলের উপর।

এরই জের ধরে জার্মানীর জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন ওজিল। অবসর নেয়ার পরই বেশ ক-জন জার্মান ফুটবলার তার পাশে দাঁড়িয়েছেন। এবার পাশে দাঁড়িয়েছে তুরস্কের ফুটবল ফেডারেশন। তার পরিবারের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে, দেশটির ফুটবল ফেডারেশন বলছে, ওজিলের সঙ্গে যে আচরণ করা হয়েছে, আমরা এর তীব্র নিন্দা জানাই।

এরদোগান বলেন: প্রত্যেক ফুটবলারের-ই সব ধরণের বর্ণবাদ, বৈষম্য ও ঘৃণা-দ্বেষমূলক বক্তব্য থেকে রক্ষা পাওয়ার অধিকার রয়েছে। সূত্র: একুশে টেলিভিশন।

About superadmin

Check Also

অবশেষে ওজিল ইস্যুতে ভুল স্বীকার করলো জার্মানী

অবশেষে বোধোদয় হয়েছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফবি)। ওজিল ইস্যুতে ভুল স্বীকার করেছেন সংস্থাটির প্রধান রেইনহার্ড ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *