Breaking News
Home / খেলাধূলা / নাটুকেপনা স্বীকার করলো নেইমার

নাটুকেপনা স্বীকার করলো নেইমার

রাশিয়া বিশ্বকাপে তাকে ঘিরেই হেক্সা জয়ের স্বপ্ন দেখেছিলো ব্রাজিল। কিন্তু কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। দল ব্যর্থ হলেও নেইমার ছিলো আলোচনায়। তবে মাঠের পারফরম্যান্সে যতোটা না আলোচনায় এসেছে, তার চেয়ে বেশি সমালোচিত হয়েছে মাঠে অতি নাটুকেপনার জন্য।

নেইমার কি সব সময় মাঠে অভিনয়ই করেছে? পরিসংখ্যান কিন্তু বলছে, রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে বেশি ফাউলের শিকার হয়েছেন পিএসজি তারকা। তবে মাঠে যে একেবারে অভিনয় করেনি ব্রাজিলীয় ফরোয়ার্ড, এমনও নয়। বিশ্বকাপের অনেকটা সময় পেরিয়ে যাওয়ার পর, নেইমার নিজেই স্বীকার করলো, ফাউলের পর প্রয়োজনের চেয়ে একটু বেশিই প্রতিক্রিয়া দেখিয়েছেন সে।

নেইমার অবশ্য কোনো সাক্ষাৎকারে এমন স্বীকারোক্তি দেয়নি। মানুষের মনে জমে থাকা অনেক প্রশ্নের জবাব সে দিয়েছে স্পন্সর ‘জিলেটে’র একটি বিজ্ঞাপনের মাধ্যমে। যে বিজ্ঞাপনে নেইমার নিজের ভুল স্বীকার করে নিয়েছে, শুদ্ধ খেলোয়াড় হিসেবে মাঠে ফেরার অঙ্গীকারও ব্যক্ত করেছে।

বিজ্ঞাপনে নেইমার তার অভিনয় নিয়ে বিতর্কের জবাব দিতে বলেছে: আপনারা হয়তো ভাবতে পারেন, আমি অতি প্রতিক্রিয়া দেখিয়েছি। মাঝে-মধ্যে আমি সেটা করেছি বটে। তবে সত্যটা হলো, মাঠে আমাকে বারবার আঘাত পেতে হয়েছে। আমি জানতাম না, কীভাবে এর থেকে বাঁচতে হবে।

নেইমারকে উদ্ধত বলা হয়। এ সমালোচনা নিয়েও ব্রাজিল তারকা কথা বলেছে। সে বলেছে: যখন আমি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে চাই না, তার কারণ এই নয় যে, আমি শুধু জিততে পছন্দ করি। তার কারণ, আমি আপনাদের হতাশ করতে শিখিনি। যখন আমাকে অভদ্র মনে হয়, তখন তার কারণ এটা নয় যে, আমি নষ্ট ছেলে। কারণ হলো, আমি জানি না, কীভাবে হতাশার সঙ্গে মানিয়ে নিতে হয়।

সবার সমালোচনা মেনে নিয়ে নিজেকে নতুন মানুষ হিসেবে গড়ে তোলার অঙ্গীকারও করেছে নেইমার; বলেছে: আপনাদের মনে হতে পারে, আমি খুব বেশি পড়ে যাচ্ছি। তবে বাস্তবতা হলো, আমি ভেঙে খান খান হয়েছি। এটা অস্ত্রোপচার হওয়া গোড়ালি মাড়িয়ে দেয়ার চেয়েও বেশি কষ্টকর। আমি আপনাদের সমালোচনা মেনে নিতে সময় নিয়েছি। সময় নিয়েছি নিজেকে আয়নায় দেখতে এবং নতুন একজন মানুষ হিসেবে গড়ে উঠতে। আমি পড়ে গিয়েছিলাম। তবে তারাই উঠতে পারে – যারা পড়ে যায়। আপনারা আমার দিকে পাথর ছুঁড়ে মারতে পারেন অথবা সেটা বাইরে ছুঁড়ে আমাকে উঠে দাঁড়াতে সাহায্য করতে পারেন। কেননা যখন আমি উঠে দাঁড়াই, পুরো দেশ আমার সঙ্গে উঠে দাঁড়ায়। ওয়েবসাইট ও যুগান্তর।

About superadmin

Check Also

আর্সেনালের অধিনায়ক হওয়ার প্রস্তাব পেলেন ওজিল

বর্ণবাদ ও অসম্মানের অভিযোগ এনে সম্প্রতি জার্মানি জাতীয় দল থেকে সরে দাঁড়িয়েছেন মেসুত ওজিল। স্বভাবতই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *