Breaking News
Home / আন্তর্জাতিক / ঝুঁকির মুখে তুর্কি-মার্কিন সম্পর্ক: এরদোগানের হুঁশিয়ারী

ঝুঁকির মুখে তুর্কি-মার্কিন সম্পর্ক: এরদোগানের হুঁশিয়ারী

তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান সতর্ক করে বলেছেন: আমেরিকার সঙ্গে তার দেশের সম্পর্ক অচল হয়ে যেতে পারে। ন্যাটো সামরিক জোটের দু’ সদস্য দেশের মাঝে যখন উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে, তখন তিনি এ মন্তব্য করলেন।

দৈনিক নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত এক কলামে এরদোগান গতকাল (শনিবার) আরো বলেছেন: মার্কিন এককেন্দ্রিকতাবাদ বন্ধ করতে হবে এবং তার দেশের সার্বভৌমত্বের প্রতি সম্মান দেখাতে হবে। আমেরিকা আমাদের দেশ ও  দেশের সার্বভৌমত্বের প্রতি সম্মান না দেখালে এবং আমাদের জাতি বিপদের মুখে পড়লে, আমাদের বন্ধুত্ব অচল হয়ে যেতে পারে। ওয়াশিংটন আংকারার সঙ্গে সম্পর্ক ধ্বংস করলে, তুরস্ক নতুন অংশীদার খুঁজে বের করবে। অনেক বেশি দেরি হওয়ার আগেই ওয়াশিংটনকে ভুল ধারণা বাদ দিতে হবে।

মার্কিন পাদ্রি অ্যান্ড্রু ব্রানসনকে আটক করাসহ বেশ কয়েকটি ইস্যুতে তুরস্ক ও আমেরিকার মধ্যকার সম্পর্ক অনেকটা ডুবন্ত অবস্থায় পড়েছে। গত মাসে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প টুইটার বার্তায় বলেছিলেন: পাদ্রি অ্যান্ড্রু ব্রানসনকে মুক্তি না দিলে তুরস্কের বিরুদ্ধে বড় রকমের নিষেধাজ্ঞা আরোপ করবো। সূত্র: পার্সটুডে।

About superadmin

Check Also

এরদোগান আবারো একে পার্টির চেয়ারম্যান হলেন

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ আবারো এরদোগান দেশটির ক্ষমতাসীন দল জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একে পার্টি) ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *