Breaking News
Home / ধর্ম / ধর্ম অবমাননা বন্ধে ব্যর্থতায় মুসলিম দেশগুলোর সমালোচনায় ইমরান খান

ধর্ম অবমাননা বন্ধে ব্যর্থতায় মুসলিম দেশগুলোর সমালোচনায় ইমরান খান

ধর্ম অবমাননামূলক বিষয়গুলো বন্ধ করতে না পারাকে মুসলিম দেশগুলোর সমবেত ব্যর্থতা বলেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ধর্ম অবমাননা বন্ধে কোন যথাযথ আন্তর্জাতিক নীতি না থাকায়ই, তা কমছে না বলে সংসদে দেয়া বক্তৃতায় বলেন তিনি। সেই সঙ্গে বিষয়টি জাতিসংঘে পেশের পরিকল্পনার কথাও জানান তিনি।

সোমবার পাকিস্তানের পার্লামেন্ট সিনেটে প্রধানমন্ত্রী হিসেবে দেয়া প্রথম বক্তৃতায় ইমরান খান বলেন: আমার সরকার বিষয়টি জাতিসংঘে উত্থাপন করবে। তবে আমার মনে হয় না সেটিই যথেষ্ট হবে।

এদিন পাকিস্তান সিনেটে ডাচ নেতা গ্রিট উইল্ডার্সের ধর্ম অবমাননামূলক কার্টুনের প্রতিযোগিতার বিষয়টি জাতিসংঘের নজরে আনতে একটি প্রস্তাব পাশ হয়। নেদারল্যান্ডের ফ্রিডম পার্টির ইসলাম বিদ্বেষী ঐ নেতা এ ধরনের একটি প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা করছেন। এর আগে গত সপ্তাহে উইল্ডার্সের ঘোষণার বিষয়ে পাকিস্তানের নিয়োজিত নেদারল্যান্ডের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে ডেকে প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ইমরান খান তার বক্তৃতায় বলেন: আমারদের সরকার বিষয়টি ইসলামিক সহযোগিতা সংস্থা ওআইসিতে তুলবে এবং আন্তর্জাতিক ফোরামগুলোতে যেনো গ্রহণযোগ্য হয় – এমন একটি নীতি গ্রহণ করতে মুসলিম দেশগুলোকে আহ্বান জানাবে। আরো আগেই এটি করা উচিত ছিলো।

এ সময় তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিটলার কর্তৃক ইহুদি নিধনের বিষয়ে ভুল তথ্য প্রদানকারীদের বিরুদ্ধে চারটি ইউরোপীয় দেশের কঠোরতার বিষয়টি উল্লেখ করেন। সূত্র: দ্য ডন।

About superadmin

Check Also

ডেনমার্কে নিকাব পরার ওপর নিষেধাজ্ঞার প্রতিবাদে বিক্ষোভ

ডেনমার্কে উন্মুক্ত স্থানে মুসলিম নারীদের মুখমণ্ডল আবৃত করে রাখার ওপর নিষেধাজ্ঞা জারি করে পাস করা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *